ঈশ্বরদীতে বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস ফাউন্ডেশনের যাত্রা শুরু » Itihas24.com
ঈশ্বরদী১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

ঈশ্বরদীতে বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস ফাউন্ডেশনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক
মে ২১, ২০২৪ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সদ্য প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাসের নামে প্রতিষ্ঠিত করা হলো নায়েব আলী বিশ্বাসের ফাউন্ডেশন। আত্মমানবতার সেবা ও সামাজিক উন্নয়নে কাজ করার প্রত্যয় নিয়ে এ ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করলেন তাঁর ছোট ছেলে প্রকৌশলী শরিফুল ইসলাম। মসজিদের একজন ইমামের বসতবাড়িতে সাবমারসিবল পাম্প স্থাপন করে দেয়ার মধ্যদিয়ে শুরু হলো এ ফাউন্ডেশনের অগ্রযাত্রা।

জানা যায়, তীব্র পানি সংকটে পরিবার-পরিজন নিয়ে ইমাম এনামুল হক যখন দিশেহারা। ঠিক তখনই ইমাম এনামুল হকের পাশে এসে দাঁড়ালেন বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম বিশ^াস। পানি সংকট দূর করতে এনামুল হককে উপহার দিলেন সাবমারসিবল পাম্প। এ পাম্পের পানি এনামুল হকের পরিবার ছাড়াও আশেপাশের পরিবারের লোকজন যেন ব্যবহার করতে পারেন সে ব্যবস্থাও তিনি করেছেন।

জানা যায়, ঈশ্বরদী পৌর শহরের পূর্ব নূরমহল্লায় নিম্ন আয়ের মানুষজন প্রায় ৫ শতাধিক বসতবাড়ি গড়ে তুলেছেন। এসব বসতবাড়ির নলকূপে প্রায় দুই মাস আগে থেকে পানি উঠছে না। এখানে পৌরসভার সাপ্লাই পানির কোন ব্যবস্থা নেই। ফলে চরম পানি সংকটে পড়েছেন এখানকার নিম্ন আয়ের শত শত পরিবার। এ এলাকার বাসিন্দা এনামুল হক শহরের লোকোসেড রোডের একটি ওয়াক্তিয়া মসজিদের ইমাম। তিনি পানি সংকটে পরিবার-পরিজন নিয়ে সমস্যায় আছেন এখবর জানার পর বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম বিশ্বাস নিজ খরচে তার বসতবাড়িতে সাবমারসিবল স্থাপনের ব্যবস্থা করে দেন।

শনিবার (১৮ মে) দুপুরে এনামুল হকের বসতবাড়িতে সাবমারসিবল স্থাপনের সময় দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। এর আগে ইমাম এনামুল হকের হাতে সাবমারসিবল তুলে দেন ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রবিউল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী ফাউন্ডেশনের উপদেষ্টা শরিফুল ইসলাম বিশ্বাস, সমাজসেবক মফিজুল ইসলাম মুকুল, সমাজসেবক শরাফত হোসেন মুন, সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন,সময়ের ইতিহাস পত্রিকার সম্পাদক শেখ মহসীন, সময়ের ইতিহাসের নির্বাহী সম্পাদক মাহফুজুর রহমান শিপন,  ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সভাপতি রিফাজ বিশ্বাস লালন, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন, দৈনিক প্রতিদিনের বাংলাদেশের প্রতিনিধি মাহাবুব খান মিথুন প্রমূখ।

শরিফুল ইসলাম বিশ্বাস বলেন, আমার বাবা সদ্য প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি আজীবন মানুষের সেবা করে গেছেন। তাঁর মৃত্যুর পর বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে গরীব, অসহায় ও দরিদ্র মানুষের সহযোগিতা ও সেবা করে যেতে চাই। চাকুরীজীবি হওয়ায় আমাদের রাজনীতি করার সুযোগ নেই। তাই যতটুকু পারি আমরা ব্যক্তি উদ্যোগে গরীব, দরিদ্র ও সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চাই। সবাই আমার সদ্য প্রয়াত বাবার জন্য দোয়া করবেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads