ঈশ্বরদীতে ৩০ বিএনপি নেতাকর্মীকে বিরোচিত সংবর্ধনা » Itihas24.com
ঈশ্বরদী১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

ঈশ্বরদীতে ৩০ বিএনপি নেতাকর্মীকে বিরোচিত সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১১, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

শেখ হাসিনার ট্রেন বহরে হামলা মামলায় ৫ বছর কারাভোগের পর জামিন মুক্ত ঈশ^রদীর বিএনপির ৩০ নেতাকর্মীকে বিরোচিত সংবর্ধনা দিয়েছে পৌর বিএনপি।
বুধবার(১১ সেপ্টেম্বর) বিকাল পাঁচটার দিকে খায়রুজ্জামান বাবু বাসটার্মিনালে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় কারামুক্ত হওয়া বিএনপি নেতাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে দলীয় উত্তরীয় পরিয়ে দেন নেতাকর্মীরা। তার আগে সংবর্ধনা অনুষ্ঠানে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়ো হন বাসটার্মিনাল চত্বরে।
পৌর বিএনপির আহবায়ক এস এম ফজলুর রহমানের সভাপতিত্ব বক্তব্য দেন সদ্য কারামুক্ত উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক আলাউদ্দিন বিশ্বাস, সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির দুলাল সরদার, পৌর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জনি, সাঁড়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারন সম্পাদক নুরুল ইসলাম আক্কেল, বিএনপি নেতা শাহ আলম লিটন মাল, পৌর যুবদলের আহবায়ক জাকির হোসেন জুয়েল, উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান মুকুল।
গণসংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব মেহেদী হাসান।
জানা যায়, শেখ হাসিনার ট্রেনে গুলি করা মামলার রায়ে পাঁচ বছর কারাভোগের পর রাজশাহী ও পাবনা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন ঈশ^রদীর বিএনপির ৩০ নেতাকর্মী। এর আগে ২৭ আগস্ট সুপ্রিম কোর্টের হাইকোর্টের আপিল বিভাগের আদালতের যৌথ বেঞ্চের বিচারপতি এ এস এম আব্দুল মবিন ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদার শুনানি শেষে বিএনপি’র ৩০ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন।
রবিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় পাবনা জেলা কারাগার থেকে ১২ বিএনপি নেতাকর্মী ও সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে রাজশাহী কারাগার থেকে ১৮ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন।
ত্রিশ বছর আগে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলা ও গুলিবর্ষণের মামলায় ২০১৯ সালের ৩ জুলাই চাঞ্চল্যকর ও বহুল আলোচিত ফরমায়েশি রায় দেন পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালত-১-এর বিচারক রস্তম আলী। ফরমায়েশি এই রায়ে স্থানীয় বিএনপি’র মোট ৫২ জন নেতাকর্মীর মধ্যে ৯ জনকে ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং ১৩ জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়। বিচার চলাকালীন ৪ জন এবং রায়ের পর কারাগারে মারা গেছেন ৩ জন। শারীরিক অসুস্থতার কারণে ২ জন জামিনে মুক্ত রয়েছেন। এদের মধ্যে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ১০ বছর সাজাপ্রাপ্ত ১২ জন ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ জনকে জামিন দেন আদালত। মামলা চলাকালীন ও কারাগারে বন্দি অবস্থায় মৃত্যু বরণকারীদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads