হাইকোর্টের দ্বৈত বেঞ্চে ঈশ্বরদীর বিএনপির ৩০ নেতাকর্মীর জামিন মঞ্জুর » Itihas24.com
ঈশ্বরদী১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

হাইকোর্টের দ্বৈত বেঞ্চে ঈশ্বরদীর বিএনপির ৩০ নেতাকর্মীর জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৭, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে  হামলার ঘটনায় করা মামলায় সাজাপ্রাপ্ত ৩০ বিএনপি নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এদের মধ্যে ১৮ জন যাবজ্জীবন ও ১২ জন ১০ বছরের সাজাপ্রাপ্ত।
মঙ্গলবার (২৭ আগস্ট) বিকাল ৩টার দিকে হাইকার্টের বিচারপতি এ এমএম আব্দুল মবিন ও মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চে তাদের জামিন মঞ্জুর হয়। আসামীপক্ষের আইনজীবি ছিলেন ব্যারিষ্টার কায়সার কামাল, এ্যাডভোকেট জামিল আক্তার এলাহী ও এ এইচ এম কামরুজ্জামান মামুন।
আসামীপক্ষের আইনজীবি এ্যাডভোকেট জামিল আক্তার এলাহী ৩০ বিএনপি নেতাকর্মীর জামিনের বিষয়টি জাগো নিউজকে জানান, এ মামলায় ৪৭ নেতাকর্মীর দন্ডাদেশ দেয়া হয়। এরমধ্যে হাইকোর্টের দ্বৈত বিচারপতির বেঞ্চ ৩০বিএনপি নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন। এ মামলার সাজাপ্রাপ্ত অন্যদের মুক্ত করতে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।
জানা যায়, ২০১৯ সালের ৩ জুলাই পাবনা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর ভারপ্রাপ্ত বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুস্তম আলী এ মামলার রায় ঘোষণা করেন। মামলায় ৯ জনকে মৃত্যুদন্ড, ২৫জনকে যাবজ্জীবন ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়।
মামলার এজাহার সূত্রে জানা যায়, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর উত্তরাঞ্চলে দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে খুলনা থেকে সৈয়দপুর যাচ্ছিলেন। ট্রেনটি পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে টোকার সময় ট্রেনবহরকে লক্ষ্য করে অতর্কিত হামলা চালান। এই ঘটনায় ঈশ্বরদী রেলওয়ে থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads