বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আগ্রহ প্রকাশ শেখ হাসিনার » Itihas24.com
ঈশ্বরদী৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আগ্রহ প্রকাশ শেখ হাসিনার

বিশেষ প্রতিবেদক
জুন ১০, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১০ জুন) রাতে দিল্লিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমন তথ্য জানিয়েছেন।

নয়াদিল্লির আইটিসি মৌর্য হোটেলে সাংবাদিকদের হাছান মাহমুদ বলেন, তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাথে একান্ত সাক্ষাৎ করেন। এ সময় তিনি মোদি এবং এনডিএ জোটকে নির্বাচনে বিজয়ের জন্য অভিনন্দন জানান এবং মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

‘রাষ্ট্রপতি ভবনে এ সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু-দেশের বন্ধনকে আরও দৃঢ় করতে মোদির নতুন সরকারের সাথে কাজ করার আন্তরিক আগ্রহ ব্যক্ত করেন’, বলেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে এবং নিকটতম প্রতিবেশী হিসেবে বাংলাদেশ ও ভারতের অনেক কাজের সুযোগ রয়েছে।

রোববার সন্ধ্যায় নয়াদিল্লিতে প্রেসিডেন্ট প্রাসাদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদের জন্য শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। এতে যোগ দিতে সারাবিশ্ব থেকে আগত প্রায় ৮ হাজার অতিথির সাথে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের পররাষ্ট্রসচিব (ওভারসিজ ইন্ডিয়ান এফেয়ার্স) মুক্তেশ পরদেশী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। শেখ হাসিনার কন্যা ও বিশ্বস্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এ সময় তার সাথে ছিলেন।

সোমবার অপরাহ্নে প্রধানমন্ত্রীর দিল্লি থেকে ঢাকা রওনা হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads