লিটনের ফিফটি, দাপুটে ব্যাটিংয়ে এগোচ্ছে বাংলাদেশ » Itihas24.com
ঈশ্বরদী২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর
আজকের সর্বশেষ সবখবর

লিটনের ফিফটি, দাপুটে ব্যাটিংয়ে এগোচ্ছে বাংলাদেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

প্রথম ওয়ানডেতে টপ অর্ডার ছিলো যারপরণাই ব্যর্থ। ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে অবিশ্বাস্য জুটি গড়ে দলকে জেতান মেহেদি হাসান মিরাজ আর আফিফ হোসেন ধ্রুব।
এবার আর বিপর্যয় নয়। ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। দাপুটে ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে আছে তামিম ইকবালের দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে তুলেছে ২ উইকেটে ১৩৫ রান।

সাকিব-তামিম ইনিংস বড় করতে না পারলেও দেখেশুনে খেলে ফিফটি তুলে নিয়েছেন লিটন দাস। মোহাম্মদ নাবিকে বাউন্ডারি হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিটন, ৬৫ বলে। মুশফিকুর রহিম অপরাজিত ২১ রানে।
চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে টাইগাররা। শুরুটা খারাপ ছিল না। দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস দেখেশুনে এগোতে থাকেন।
লিটন শুরুতে কিছুটা অস্বস্তিতে থাকলেও পরে দারুণ কয়েকটি বাউন্ডারি হাঁকিয়েছেন। তামিমও এগিয়ে যাচ্ছিলেন ভালোভাবেই। তবে সেই ফারুকি-জুজু অবশেষে ধরেই ফেললো দেশসেরা ওপেনারকে।

প্রথম ওয়ানডের মতোই আফগান বাঁহাতি পেসারকে উইকেট দিয়ে এসেছেন তামিম। আউটের ধরণটাও আগের দিনের মতোই। ফজলহক ফারুকির বলের গতি মিস করলে লাগে তা লাগে তামিমের প্যাডে। আম্পায়ার আউট দেন।
তামিম অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু তাতে আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। ২৪ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করে সাজঘরের পথ ধরেন বাংলাদেশ অধিনায়ক।

এরপর লিটনকে সঙ্গে নিয়ে ৫৪ বলে ৪৫ রানের জুটি সাকিব আল হাসানের। সাকিবকে ফিরিয়ে সেই জুটিটি ভাঙেন রশিদ খান।প্রথম ওয়ানডেতে সাকিবের ঘূর্ণিতে পরাস্ত হয়েছিলেন রশিদ। দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে পিচে কতক্ষণ ঠাঁই দাঁড়িয়েছিলেন তিনি।
এবার যেন সেই প্রতিশোধটা নিয়ে নিলেন রশিদ। সাকিবকে পরাস্ত করলেন তার লেগস্পিনে। রশিদের ঘূর্ণি প্যাডে লেগে এলবিডব্লিউ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। আফগান লেগস্পিনারের আবেদনে আম্পায়ার সাড়া দিলে রিভিউ নেওয়ার প্রয়োজন মনে করেননি সাকিব (৩৬ বলে ২০)।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads