নাচ-গান আর আলোর উৎসবে বর্ণিল ঈশ্বরদীতে কিশলয় সংঘের সরস্বতী পূজা » Itihas24.com
ঈশ্বরদী১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
ঈশ্বরদীর সবশেষ নিউজ । ইতিহাস টুয়েন্টিফোর

নাচ-গান আর আলোর উৎসবে বর্ণিল ঈশ্বরদীতে কিশলয় সংঘের সরস্বতী পূজা

অপুর্ব চৌধুরী, জ্যেষ্ঠ প্রতিবেদক
ফেব্রুয়ারি ৬, ২০২২ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে চোখ জুড়ানো সাজসজ্জা আর আলোর উৎসবে ঈশ্বরদীর কর্মকারপাড়ার কিশলয় সংঘ আয়োজন করে সরস্বতী পূজা ২০২২। তাদের উৎসবের দিনব্যাপী ব্যাপক আয়োজন হিন্দুধর্মাবলম্বী সকল বয়সের মানুষদের উম্মাদনা দেয়।

দিনে বিদ্যার দেবী সরস্বতী দেবীর পূজা অর্চনা, পুষ্পাঞ্জলি প্রদান করে হিন্দু ধর্মাবলম্বীরা। সন্ধ্যায় শুরু হয় কিশলয় সংঘের সাংস্কৃতিক সন্ধ্যার অনুষ্ঠান। এতে অনেকে গান পরিবেশন করে, নৃত্য পরিবেশন করে।

অপরাজিতা ভৌমিক ও মুনমুন কর্মকারের সঞ্চালনায় রাত ১০টা পর্যন্ত চলে তাদের এই সাংস্কৃতিক অনুষ্ঠান। করোনার বিধিনিষেধ মাথায় নিয়ে একশ জন দর্শক উপস্থিতি নিয়ে তাদের অনুষ্ঠান পরিচালনা করা হয়। তাদের আয়োজন বেশ প্রশংসা কুড়িয়েছে। কারণ বিদ্যার দেবীর পূজায় এই ধরণের আয়োজন এখন আর তেমন চোখে পড়ে না ঈশ্বরদীতে। তাদের এই একমাত্র আয়োজন ঈশ্বরদী শহরে যা মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায়। ব্যস্ত সময় কাটাতে এবং ছেলেমেয়েদের প্রতিভা বিকাশের মঞ্চ হিসেবে এই ধরণের আয়োজন প্রতিটি পূজার সময় করা উচিত বলে অনেকে অভিমত ব্যক্ত করেছে।

তাদের আলকসজ্জা, ডেকোরেশন সবই প্রশংসা কুড়িয়েছে। কিশলয় সংঘের সভাপতি গোবিন্দ কর্মকার ও সাধারণ সম্পাদক সঞ্জু রায়ের, অপূর্ব কর্মকার, গোপাল কর্মকার, সুমিত রায়, মান্তু কর্মকার, তপু কর্মকার সহ আয়োজনের সাথে সংশ্লিষ্ঠ অন্যান্যরা সকলকে আয়োজন সফল করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

BONOLOTA IT POS ads